Publish: Tuesday December 14, 2021 | 5:12 am  |  অনলাইন সংস্করণ

 dhepa 

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি নির্বাচনে বিএনপি জামায়াতিপন্থি’ প্যানেল থেকে অধ্যাপক ড. মিজানুর রহমান সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামীপন্থি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থী অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতিসহ ১০টি পদে বিজয়ী হয়েছে বিএনপি-জামাতপন্থি শিক্ষকদের প্যানেল। অন্যদিকে সাধারণ সম্পাদকসহ ৫টি পদে জয় পেয়েছে আওয়ামীপন্থি শিক্ষকরা।

রোববার রাত আটটার দিকে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কেএম আব্দুস ছোবহান ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ৩৯০টি ভোটের মধ্যে নির্বাচনে ভোট পড়েছে ৩৪৬টি।

সভাপতি পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান ১৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. শাহজাহান মন্ডল পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ১৮৬ ভোট। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. মাহবুবুর রহমান পেয়েছেন ১৩১ ভোট।

নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেল থেকে নির্বাচিত শিক্ষকরা হলেন- যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান (১৫৩), কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. আব্দুল বারী (১৬৫)। সদস্য পদে অধ্যাপক ড. শাহিনুজ্জামান (১৭৩), অধ্যাপক ড. আব্দুস শহীদ মিয়া (১৬৯), অধ্যাপক ড. খোদেজা খাতুন (১৬৮), অধ্যাপক ড. রফিকুল ইসলাম (১৬৭), অধ্যাপক ড. গাজী মো. আরিফুজ্জামান খান (১৬৬), অধ্যাপক ড. নুরুন্নাহার (১৬৫) এবং অধ্যাপক ড. জাহিদুল ইসলাম (১৬২)।

অন্যদিকে বিজয়ী আওয়ামীপন্থি শিক্ষকরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. আনোয়ারুল হক (১৬৬), সদস্য অধ্যাপক ড. মাহবুবুল আরফীন (১৭১), অধ্যাপক ড. আনোয়ার হোসেন (১৬৪) এবং অধ্যাপক ড. শামসুল আলম (১৬১)।

এদিকে বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থি শিক্ষকদের সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও নির্বাচনে তাদের ভরাডুবির কারণ হিসেবে অভ্যন্তরীণ কোন্দল এবং একটি পক্ষের অসহযোগিতাকে দায়ী করছেন প্রগতিশীল শিক্ষকরা। নিজেদের মধ্য থেকে একটি পক্ষ আদর্শের বিপক্ষে কাজ করেছে বলেও অভিযোগ তাদের।

নব নির্বাচিত শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, নির্বাচনের সময় আমরা বিভিন্ন প্যানেল থেকে নির্বাচন করলেও নির্বাচিত হওয়ায় আমরা এখন সকল শিক্ষকের প্রতিনিধি। নতুন কমিটি শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট ও ন্যায্য দাবি আদায়ে কাজ করবে। এক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031